May 3, 2024, 11:11 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
১০ টাকায় টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী কলারোয়ায় তৃষ্ণার্তদের মাঝে শরবত ও পানি বিতরণ করলো ‘মানবতার কল্যাণে আমরা ফাউন্ডেশন’ সাতক্ষীরায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত সাতক্ষীরায় সাবেক এমপি রবির পক্ষ থেকে শহরের জনগুরুত্বপূর্ণ স্থানে বিশুদ্ধ খাবার পানি বিতরণ সারাদেশে বজ্রপাতে প্রাণ গেল ১০ জনের দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনে সাতক্ষীরার তিন উপজেলায় প্রতিক বরাদ্দ কায়পুত্র সম্প্রদায়ের ভূমি সংক্রান্ত বিষয়ে এ্যাডভোকেসি সভা দেবহাটায় ১০ হাজার কেজি ক্যামিকেল মিশ্রিত আম জব্দ, জরিমানা আদায় সাতক্ষীরায় ইদুর মারতে নিজের ফাঁদে বিদ্যুৎপৃষ্ট হয়ে কৃষকের মৃত্যু মাটির নিচ থেকে অজ্ঞাত ব্যক্তির মাথার খুলিসহ হাড়গোড় উদ্ধার, যুবক আটক
বিশ্ব সাইবার নিরাপত্তা ইনডেক্সে ৮ ধাপ এগিয়েছে বাংলাদেশ

বিশ্ব সাইবার নিরাপত্তা ইনডেক্সে ৮ ধাপ এগিয়েছে বাংলাদেশ

বিশ্ব সাইবার নিরাপত্তা বা গ্লোবাল সাইবার সিকিউরিটি ইনডেক্সে ৮ ধাপ উন্নতি হয়েছে বাংলাদেশের। যুক্তরাজ্যের জাতীয় সাইবার সিকিউরিটি ইনডেক্স এ ফলাফল প্রকাশ করেছে। বিশ্বের ১৬৫টি দেশের মধ্যে ৪৪ দশমিক ১৬ পয়েন্ট নিয়ে বাংলাদেশের অবস্থান ৬৫। ২০১৮ সালে প্রকাশিত একই ইনডেক্সে ২৫ দশমিক ৯৭ পয়েন্ট নিয়ে বাংলাদেশের অবস্থান ছিল ৭৩।

এ ইনডেক্সে দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে দ্বিতীয় অবস্থানে আছে বাংলাদেশ। আর শীর্ষে আছে ভারত। ৫৯ দশমিক ৭৪ পয়েন্ট নিয়ে ভারতের অবস্থান ৩৫ এ। এ অঞ্চলের অন্যান্য দেশগুলোর মধ্যে পাকিস্তান ৬৬, নেপাল ৯৩, শ্রীলঙ্কা ৯৮, ভুটান ১১৫, আফগানিস্তান ১৩২ এবং মিয়ানমান ১৩৯ অবস্থানে আছে।

কোন দেশের সাইবার আক্রমণ প্রতিহত বা প্রতিরোধ করার ক্ষমতার ওপর ভিত্তি করে যুক্তরাজ্যের জাতীয় সাইবার সিকিউরিটি ইনডেক্স এ র‍্যাংকিং প্রণয়ন করে। ৯৬ দশমিক ১ পয়েন্ট নিয়ে এ তালিকার শীর্ষে অবস্থান করছে গ্রীস। দ্বিতীয় ও তৃতীয় অবস্থানে আছে যথাক্রমে চেক রিপাবলিক এবং এস্তোনিয়া।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com